দেশ

হোয়াটসঅ্যাপ থেকেই এবার অর্ডার করতে পারবেন আপনার পছন্দের খাবারটি, হোয়াটসঅ্যাপে যোগ হলো এক নতুন ক্যাটালগ ফিচার…


হোয়াটসঅ্যাপ নিয়ে এলো এক দুর্দান্ত ফিচার এবার থেকে হোয়াটস অ্যাপের মাধ্যমে করা যাবে অর্ডার। এখন আপনার পছন্দের খাবারটি আপনি হোয়াটস্যাপ বিসনেস অ্যাপের মাধ্যমেই অর্ডার করে নিতে পারবেন কারণ এবার থেকে হোয়াটস্যাপ বিসনেস অ্যাপে যোগ করা হয়েছে ক্যাটালক ফিচার অপশনটি। গত বৃহস্পতিবার দিন হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষের তরফ থেকে একথা ঘোষণা করা হয়েছে।

আর হোয়াটসঅ্যাপে এরকম একটি ফিচার আসার ফলে ছোট ব্যবসায়ীরা তাদের ব্যবসা বাড়ানোর ক্ষেত্রে এক দুর্দান্ত সুযোগ পাবেন। হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষের তরফ থেকে জানানো হয়েছে এই ক্যাটালগ এর মাধ্যমে ছোট ব্যবসায়ীরা তাদের পণ্য প্রদর্শন করার সুযোগ পাবেন, অ্যাপে থাকা মোবাইল স্টোর ফ্রন্ট থেকে। আর এর মাধ্যমে সহজেই এক ক্লিকে হাতের মুঠোয় চলে আসবে গ্রাহকদের চাহিদার সামগ্রী।

যেভাবে আপনি হোয়াটসঅ্যাপের মাধ্যমে চ্যাট করে কথোপকথন চালিয়ে যান আপনার পরিচিত ব্যক্তির সঙ্গে ঠিক তেমনভাবে এবার চ্যাট করে আপনার পছন্দের খাবার অর্ডার করতে পারবেন হোয়াটসঅ্যাপ থেকেই। যে সামগ্রীটি চাইছেন ক্যাটালগ থেকে সেই সামগ্রীর মালিক সংস্থার নামের উপর ক্লিক করে তাদের সংগ্রহে থাকা আপনার পছন্দের সামগ্রীর নাম উল্লেখ করে চ্যাটের মাধ্যমে পাঠালে আপনার কাছে চলে আসবে সেটি। আগে এই অ্যাপে এমন সুবিধা ছিল না।

পন্যের ছবি পাঠাতে হতো এবং তার সাথে বরাবর তথ্য সরবরাহ করতে হত। তবে এরপর এই প্রসঙ্গে এক বিবৃতি জারি করে সংস্থার তরফ থেকে বলা হচ্ছে এই প্রক্ষেপণ সংস্থার মালিকদের সঙ্গে লেনদেনের বিষয়টি দেখাবে। হোয়াটসঅ্যাপে তরফ থেকে আরও জানানো হয়েছে এই ফিচারটি অ্যান্ড্রয়েড এবং আইফোন অভয় ধরনের সিস্টেমেই মিলবে। শুধু ভারতেই নয় এর সঙ্গে ক্যাটালোগ বিশিষ্ট্যটির সুবিধা পাবেন ব্রাজিল, জার্মানি, ইন্দোনেশিয়া ,মেক্সিকো, মার্কিন যুক্তরাষ্ট্রের মানুষেরাও।

Related posts

Close