দেশ

ফের জল্পনা হল সত্যি! আরও একবার সিএবি প্রেসিডেন্ট হলেন ভারতের প্রাক্তন অধিনায়ক তথা সৌরভ গঙ্গোপাধ্যায়..


গত শুক্রবার দিন থেকে যে জল্পনা উঠতে শুরু হয়েছিল তা যেন সত্যি হয়ে উঠলো এবার সিএবি-এর প্রেসিডেন্ট হলেন প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়। তবে শুধু যে সৌরভ গঙ্গোপাধ্যায় সিএবি-এর কমিটিতে জায়গা পেলেন তাই নয় তার সাথে কমিটিতে জায়গা পেলেন তার দাদা স্নেহাশীষ গঙ্গোপাধ্যায় ও কাকা দেবাশীষ গঙ্গোপাধ্যায় ও। বাংলা ক্রিকেট বোর্ডের কার্যকারী সমিতিতে জায়গা দেওয়া হয়েছে তার দাদা স্নেহাশীষ গঙ্গোপাধ্যায় কে।

আর কাকা দেবাশীষ গঙ্গোপাধ্যায় কে দেওয়া হয়েছে সিএবি-র কোষাধ্যক্ষের পদ। আর এর ফলেই বেহালার গঙ্গোপাধ্যায় পরিবারের 3 সদস্যই চলে এলেন এবার বাংলার ক্রিকেট পরিচালনার দায়িত্বে। অনেকদিন আগের থেকেই জল্পনা আসছিল যে এবার সিএবিতে সর্বসম্মত হতে পারে সৌরভ গঙ্গোপাধ্যায়।জল্পনা উঠে আসছিল যে সৌরভ গঙ্গোপাধ্যায় কে ফের সভাপতি করা হতে পারে আর সেই জল্পনা অবশেষে শনিবার দিন বৈঠকের মাধ্যমে বেরিয়ে এলো।

তবে শনিবার দিনের বৈঠকে কোন প্রকার বিরোধিতা উঠে আসেনি। সিএবি-র বর্তমান শাসক গোষ্ঠীর তরফে নতুন কমিটির প্যানেল জমা দেওয়া হলেও বৈঠকে কেউ কোনও পালটা প্রস্তাব দেননি। এমনকি বিশ্বরূপ দে-র অনুগামীদের তরফ থেকে এ বিষয়ে কোন প্রকার আপত্তি জানানো হয়নি বরং তাদের দিক থেকে নাকি সৌরভ গঙ্গোপাধ্যায় নেতৃত্বধীন এর নতুন কমিটি গঠন করার সবরকম সহযোগিতা করার প্রতিশ্রুতিও দেওয়া হয়েছে।

অবশ্য এই বিষয়টিকে নিয়ে আগে থেকেই জল্পনা শুরু করা হয়েছিল আর এই নিয়ে শুক্রবার দিন সন্ধ্যায় একটি বৈঠকেও আলোচনা করেছিলেন সৌরভ, অভিষেক ডালমিয়া ও বিশ্বরূপ দে। আর এই বৈঠকের পরে নাকি আলোচনা উঠছে শুরু হয়েছিল সৌরভের নেতৃত্বে সিএবি -র বর্তমানে শাসক গোষ্ঠীর যে তালিকা জমা দেবে তা মেনে নেওয়া হবে।তবে এই দিন বৈঠক শেষ হবার পর সৌরভ গঙ্গোপাধ্যায় কে এই বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হয় তবে তিনি এ বিষয়ে কোনো মন্তব্য করেননি, এ বিষয়ে জিজ্ঞেস করা হলে তিনি বলেন নির্বাচন হবে কিনা তাও আমি বলতে পারবো না

তবে যদি কেউ নির্বাচনে দাঁড়ান তাহলে অবশ্য ভোট করা হবে। কিন্তু গতকাল শনিবার দিন সৌরভ গঙ্গোপাধ্যায় এর নাম জমা দেওয়ার পরই এই তালিকায় কেউ বিরোধিতা করেননি। এমনকি তার বিরুদ্ধে নির্বাচনে আর অন্য কেউ দাঁড়াননি ফলে যা হবার ছিল তাই হয়েছে ফের বাংলার ক্রিকেট মসনদে বসছেন বাংলার ই দাদা। সৌরভ গঙ্গোপাধ্যায়ের নতুন কমিটির সচিব পদে ফের মনোনীত হয়েছেন প্রয়াত জগমোহন ডালমিয়ার ছেলে অভিষেক ডালমিয়া।এছাড়া এদিন সহ-সভাপতি পদে নিযুক্ত হয়েছেন নরেশ ওঝা ও যুগ্ম সচিব হিসাবে নির্বাচিত হয়েছে দেবব্রত দাস এর নাম।

Related posts

Close