রাজনীতি

আবার ব্যাঙ্ক জালিয়াতি , এবার এলাহাবাদ ব্যাঙ্ক খোয়ালো ৬৮৮ কোটি টাকা।


ওয়েব ডেস্ক ১৮ই জুলাই  ২০১৯: এক দিকে মোদী সরকার মেহুল চোকসি , নীরব মোদী আর বিজয় মালিয়াকে দেশে ফেরানোর জন্য চেষ্টা করে যাচ্ছে , লোককে দেখাচ্ছে তারা কত সৎ , আর অন্য দিকে ব্যাঙ্ক জালিয়াতি তাদের নাকের ডগার সামনে দিয়ে হয়ে যাচ্ছে , যে ব্যাপারে তারা উদাসীন । প্রসঙ্গত  আবারও প্রতারণার শিকার এলাহাবাদ ব্যাঙ্ক। এবার পরিমাণ প্রায় ৬৮৮ কোটি টাকা। অভিযোগ উঠেছে এসইএল বা সেল ম্যানুফ্যাকচার সংস্থার বিরুদ্ধে। ইতিমধ্যে ন্যাশনাল কোম্পানি ল ট্রাইবুনালের বিষয়টি তুলে ধরা হয়েছে। সেখানে মামলাও চলছে।

এই প্রসঙ্গে এলাহাবাদ ব্যাঙ্কের পক্ষ থেকে জানানো হয়, এলাহাবাদ ব্যাঙ্কে সেল ম্যানুফ্যাকচার সংস্থার ৬৮৮.‌২৭ কোটি টাকা বকেয়া রয়েছে। ইতিমধ্যে এনসিএলটি–তে বিষয়টির শুনানি চলছে। ব্যাঙ্কে থাকা সংস্থার অ্যাকাউন্টটিও ইতিমধ্যে সিজ করা হয়েছে পাশাপাশি আরবিআইকে গোটা বিষয়ে তথ্য দেওয়া হয়েছে।
তবে এই প্রথম নয়, এর আগে ভারতীয় রিজার্ভ ব্যাঙ্ক (আরবিআই)–এর কাছে ভূষণ পাওয়ার অ্যান্ড স্টিলের বিরুদ্ধে ১৭৭৫ কোটি টাকার আর্থিক প্রতারণার অভিযোগ জানিয়েছিল এলাহাবাদ ব্যাঙ্ক। ব্যাঙ্ক কর্তৃপক্ষ জানায়, ফরেনসিক অডিট এবং সংস্থা ও সংস্থার চেয়ারম্যানের বিরুদ্ধে সিবিআইয়ের দায়ির করা মামলার পরিপ্রেক্ষিতে দেখা গিয়েছে ভূষণ পাওয়ার অ্যান্ড স্টিল লিমিটেড ১৭৭৪.৮২ কোটি টাকা জালিয়াতিতে অভিযুক্ত। সব মিলিয়ে প্রায় ২৫০০ কোটি টাকা প্রতারণার শিকার এলাহাবাদ ব্যাঙ্ক।প্রশ্ন উঠছে , মানুষ তাহলে কোনটা বিশ্বাস করবে ? বিজয় মালিয়ার প্রত্যপর্ণের নাটক , না সাম্প্রতিক কালের ব্যাঙ্ক জালিয়াতি ?কোনটা ?

Related posts

Close