রাজনীতি

কর্ণাটকের বিদ্রোহীরা এবার সর্বোচ্চ আদালতে , নাটক জমেছে !


ওয়েব ডেস্ক ১০ই জুলাই  ২০১৯: কর্ণাটক রাজনীতিতে নাটক চলছেই ।প্রসঙ্গত ইস্তফা গ্রহণ না করে সাংবিধানিক দায়িত্ব পালন করছেন না কর্ণাটকের রাজ্যপাল, এই মর্মে বুধবার সুপ্রিম কোর্টে অভিযোগ জানালেন কর্ণাটকের ১০ বিদ্রোহী বিধায়ক। এঁদের মধ্যে রয়েছেন কংগ্রেস এবং জনতা দল, দু’দলের বিধায়কই। তাঁদের হয়ে সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের এজলাসে আবেদন পেশ করলেন আইনজীবী মুকুল রোহতগি। তার ওপরে দ্রুত শুনানির জন্য তিনি অনুরোধ করেন। প্রধান বিচারপতি বৃহস্পতিবারই আবেদন শুনতে রাজি হয়েছেন।

কংগ্রেস- জনতাদল জোট সরকারের টালমাটাল অবস্থায় ঘন ঘন বদলে যাচ্ছে ‘নাটকের’ চিত্রনাট্য। রেনেসাঁ মুম্বই কনভেনশন সেন্টারের সামনে রয়েছেন কংগ্রেস নেতা ডি কে শিবকুমার। জনতাদলের বিক্ষুব্ধ ১০ জন নেতার সঙ্গে বৈঠক করার অনুমতি দেওয়া হয়নি তাঁকে। অন্যদিকে দলের বিদ্রোহী নেতারা মুম্বই পুলিশের কাছে অভিযোগ জানিয়েছেন দলের নেতাদের কাছ থেকে হুমকি দেওয়া হয়েছে তাঁদের। বিধায়কদের বিক্ষোভের জেরে মুলতুবি হল কর্ণাটকের রাজ্যসভার অধিবেশন।

এই অবস্থায় কর্ণাটকের মুখ্যমন্ত্রী কুমারাস্বামীর পদত্যাগ দাবি করলেন বিজেপি নেতা ইেয়দুরাপ্পা। বললেন, “এখনও খুব দেরি হয়নি। মুখ্যমন্ত্রীর পদত্যাগ করে বিজেপি সরকারের জন্য জায়গা করে দেওয়া উচিত”। 

Related posts

Close