রাজনীতি

যতই মোদীজি স্বাভাবিক থাকার চেষ্টা করুন , রিপোর্ট বলছে আগের বারের মতো বিজেপির ঝুলিতে অত সাফল্য এবার আসবেনা


ওয়েব ডেস্ক ২৮শে এপ্রিল ২০১৯: ক্যামেরার সামনে যতই সাবলীল দেখাক বিজেপি নেতাদের , কিন্তু ভেতরে ভেতরে সবাই জানে আগেরবারের মতো বিজেপি অটো সাফল্য আসবেনা ।প্রসঙ্গত
সপ্তদশ লোকসভা নির্বাচনে এবার গেরুয়া ঝড় উঠবে না, এমন ইঙ্গিতই মিলছে নানা রাজনৈতিক বিশ্লেষণে। ইতিমধ্যেই রাজনৈতিক বিশেষজ্ঞরা সংশয় প্রকাশ করেছেন, উত্তর প্রদেশে বিজেপি’র জয় নিয়ে। দেশের বৃহত্তম রাজ্যে গেরুয়া শিবিরের অবস্থা যে বেশ টলমলে, তা আগেই অনুমান করা গিয়েছে।

এবার লোকসভায় আসন সংখ্যার নিরিখে দ্বিতীয় বৃহত্তম রাজ্য মহারাষ্ট্রের নামও সেই তালিকাভুক্ত হলো। সংবাদসংস্থা রয়টার্স জানাচ্ছে, কেন্দ্রের শাসক দল বিজেপি এবং তার জোট সঙ্গী শিবসেনা মহারাষ্ট্রে বড়সড় ধাক্কা খেতে চলেছে। গ্রামীণ দুর্দশা, বেকারত্ব এবং খরা রোধে গাফিলতিই বিজেপি’কে চাপে ফেলেছে। ফলে গ্রাম ভারতের ভোট এবার বিজেপি’র বিরুদ্ধে যাবে বলেই মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। কারণ দেশের ১৩০ কোটি মানুষের দুই-তৃতীয়াংশই মফস্বল এবং গ্রামের বাসিন্দা। তাই গ্রাম ভারত মুখ ফেরালে বিজেপি’কে পর্যুদস্ত হতেই হবে। মহারাষ্ট্রেও যার ব্যতিক্রম হবে না। বাণিজ্য নগরী মুম্বাই সহ মহারাষ্ট্রের সর্বত্রই বিজেপি বিরোধী হাওয়া চলছে- অভিমত বিশ্লেষকদেরই। ২০১৪ সালের লোকসভা নির্বাচনে বিজেপি-শিবসেনা জোট রাজ্যের ৪৮টি আসনের ৪১টি’তে জয় পেয়েছিল। কিন্তু এই লোকসভা নির্বাচনে সেই আশা একেবারেই নেই।

Related posts

Close