অপরাধ রাজনীতি

নোট বন্দির সময় পাঁচ কোটি নিয়েছিল বিজেপি নেতা, ফেরত না দেওয়ায় করা হল হামলা

 

বিহারের ঔরঙ্গাবাদের দেব-এ হওয়া নকশালি হামলার দায় নিলো মাওবাদীরা। আর তারসাথে একটি চিঠির মাধ্যমে এই ঘটনার পিছনে আসল কারণ ব্যাক্ত করে তাঁরা। মাওবাদীরা চিঠির মাধ্যমে বিজেপির বিধান পার্ষদ রাজন সিং-এর উপরে অনেক গুরুতর অভিযোগ আনে।

চিঠির মাধ্যমে নকশালিরা জানায়, ‘ ঠিকাদার এমএলসি রাজন সিং নোটবন্দির সময় পয়সা পাল্টে দাওয়ার নাম করে সংগঠনের থেকে ৫ কোটি টাকা নিয়েছিল। কিন্তু সেই টাকা সে আর ফেরত দেয়নি। তাছাড়াও তাঁর কাছে লেভি বাবদ দুই কোটি টাকা বকেয়া আছে। আর এরজন্যই এই হামলা করা হয়েছে”

নকশালিদের চিঠিতে আরও লেখা ছিল ‘ মাওবাদী আর তাঁদের পরিজনের সম্পত্তি সরকার দ্বারা অন্যায় ভাবে দখল নেওয়া হচ্ছে। সংগঠন এই ঘটনার তীব্র নিন্দা করে। বিজেপির ঠিকাদারের সম্পত্তি বাজেয়াপ্ত করার কাজ আরও হবে” মাওবাদীদের এই চিঠির পর চাঞ্চল্য ছড়িয়ে পরে।

যদিও এই ঘটনায় বিজেপির এমএলসি বলেন, উনি নির্দোষ ওনাকে ফাঁসানর চেষ্টা চালাচ্ছে কিছু অসাধু মানুষ। এমনকি উনি নকশালদের সাথে কোনরকম সম্পর্ক থাকার কথা পুরোপুরি অস্বীকার করে যান। উনি বলেন, ‘আমি নকশালিদের টার্গেটে আছি” এমনকি উনি এটাও বলেন যে নকশালিরা তাঁর কাছে কোন লেভির পয়সা পায়না। কারণ তিনি কোন লেভি দেননা।

শনিবার ঔরঙ্গাবাদের দেব-এ নকশালিরা বিজেপির এমএলসির দুটি বাড়িতে হামলা চালিয়ে দশটি গাড়ি জ্বালিয়ে দেয়। তাছাড়াও নকশালিরা বিজেপির এমএলসির কাকা-কে গুলি করে হত্যা করে। এই ঘটনার পর পুলিশ পুরো ঘটনার তদন্তে নেমে পরেছে।

Related posts

Close